আপনার কম্পিউটার বা ল্যাপটপের সব ভাইরাস ডিলিট করুন খুব সহজেই


আমরা যখন কম্পিউটার বা ল্যাপটপ ব্যবহার করি তখন ঐ কম্পিউটার বা ল্যাপটপে যদি ভাইরাস থেকে তাকে তাহলে আমাদের অনেক সমস্যায় পড়তে হয়। ভাইরাস থাকলে কম্পিউটার স্লো হয়, ভাইরাস থাকলে অটো রিস্টার্ট হয়, অটো কাজ করে এরকম নানা সমস্যা। বন্ধুরা আশাকরি সবাই মনোযোগ সহকারে পড়বেন। আপনার কম্পিউটারে যদি কোন ভাইরাস থেকে থাকে তাহলে খুব সহজেই দেখতে ও ডিলিট করতে পারবেন। শুধু একটাই অনুরোধ লেখাটি শেষ পর্যন্ত পড়বেন। তাহলে চলুন আর দেরি না করে এবার শুরু করি।

১. প্রথমে আপনাকে একটি সফটওয়্যার ডাউনলোড করে ইন্সটল করে নিতে হবে।

২. ইন্সটল হয়ে গেলে আপনি ওপেন করবেন। ওপেন হওয়ার পর আপনার সামনে এইরকম একটি পেজ ওপেন হবে।

এই রকম পেজ ওপেন হওয়ার পর নিচে দেখবেন Scan Now এ ক্লিক করবেন।

৩. Scan Now এ ক্লিক করার পর আপনার কম্পিউটার অটো Scan হবে।

Scan করে আপনার সামনে সব ভাইরাস সো করবে। আপনাকে শুধু একটু অপেক্ষা করতে হবে, একটু অপেক্ষা করলেই আপনার কম্পিউটার বা ল্যাপটপ এর সব ভাইরাস সো করবে।

৪. একটু অপেক্ষা করার পর এই ভাবে আপনার সামনে সব ভাইরাস চলে আসবে।

আপনার সামনে সব ভাইরাস চলে আসার পর আপনি খুব সহজেই ভাইরাস গুলু ডিলিট করতে পারবেন।

৫. ভাইরাস ডিলিট করার জন্য এখানে দেখতে হবে সব টিক চিহ্ন দেওয়া আছে কি না।

যদি না থাকে তাহলে সব ঠিক চিহ্ন দিয়ে রাখবেন।

৬. তারপর এখানে ক্লিক করবেন।

ক্লিক করার পর সব ভাইরাস অটো ডিলিট হবে শুধু আপনাকে একটু অপেক্ষা করতে হবে। কিছুক্ষণ অপেক্ষা করার পর দেখতে পাবেন আপনার কম্পিউটার বা ল্যাপটপের সব ভাইরাস ডিলিট হয়ে যাবে।
বন্ধুরা আশাকরি সবাই বুঝতে পেরেছেন। আরও একটি কথা এরকম থেকে যদি আপনি মার্কেট থেকে একটি ভালো মানের এন্টি ভাইরাস কিনে আপনার কম্পিউটার বা ল্যাপটপে সেটআপ করে রাখেন, তাহলে আপনার কম্পিউটার বা ল্যাপটপ ভালো ও নিরাপত্তায় থাকবে। আমি আজ যেটি দেখালাম সেটি আপনার কম্পিউটার বা ল্যাপটপের ভাইরাস ডিলিট করতে পারবে কিন্তু পরে আবার যদি আপনি মেমোরি কার্ড বা পেনড্রাইব কানেক্ট করেন তাহলে আবার হয়ত ভাইরাস চলে আশাকরি আমার এই কথাগুলো একটু মনোযোগ দিয়ে চিন্তা করবে। আশাকরি সবাই বুঝতে পেরেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *