How to make money online for free without any cost

যেভাবে অনলাইন খেকে ফ্রিতে আয় করা যায় কোনো প্রকার খরচ ছাড়া

প্রথমে বলে নেই যারা আগে ফ্রিতে আয় করার জন্য বিভিন্ন ওয়েবসাইট বা এপস্ এ কাজ করে প্রতারিত হয়েছেন তাদের জন্য আজেকের আর্টিকেলটি অনেক উপকারে আসবে।আবার যার ছাত্র তাদের জন্যও। তবে ছাত্রদের জন্যই এই আর্টিকেলটি অনেক উপকারে আসবে। তাহলে শুরু করা যাক আজকের আর্টিকেলটির বিষয়ে আলোচনা।
আমরা আজকে আলোচনা করবো কিভাবে অনলাইন থেকে ফ্রিতে আয় করা যায় কোনো প্রকার খরচ ছাড়াই।
অনলাইন থেকে আয় করার বিভিন্ন প্রকার ওয়েবসাইট আছে। যেখান থেকে আপনি হাজার হাজার টাকা আয় করতে পারবেন। তবে সকল ওয়েবসাইট থেকে আপনি টাকা তুলতে পারবেন না।তারা আপনাকে দেখাবে আপনার একাউন্টে অনেক টাকা জমা হয়েছে।আপনি অল্প পরিশ্রমে অধিক টাকা আয় করতে পারছেন। আপনার একাউন্টে অত টাকা হলে আপনি টাকা তুলতে পারবেন।কিন্ত দিন শেষে আপনার ব্যালেন্স জিরো। মানে আপনি এক টাকাও তুলতে পারবেন না। এমনটা শুধু আপনার সাথে হবে বিষয়টা এমন না। আমার সাথেও এমন হয়েছে অনেক বার। যাইহোক, আমরা আজকে এমন দুটি ওয়েবসাইটের সাথে পরিচিত হবো যেখানে তারা তাদের কাথা মতো কাজ করে। কারো সাথে প্রতারনা করে না এবং সেখান থেকে আপনি সম্পূর্ণ ফ্রিতে আয় করতে পারবেন।
অনলাইন থেকে ফ্রিতে আয় করার জনপ্রিয় দুটি মাধ্যম হলো:

  • ব্লগার (Blogger.com) এবং
  • ইউটিউব (youtube.com)।

ব্লগার সম্পর্কে :
ব্লগার হলো google এর একাটি ফ্রি ওয়েবসাইট। যেখান থেকে আপনি সাব blogspot এর সাব ডোমেইন এর মাধ্যমে আয় করতে পরবেন শুধুমাএ লেখালেখি করে।এর জন্য আপনার কোনো প্রকার খরচ লাগবে না। শুধুমাএ একটি জিমেইল একাউন্ট থাকলেই হবে। কিভবে আয় করা শুরু করবেন জানতে চাইলে আমাদের ব্লগের blogger ক্যাটাগরির আর্টিকেল গুলো দেখতে পারেন।
ইউটিউব সম্পর্কে:
ইউটিউব একটি জনপ্রয় ভিডিও শেয়ারিং মাধ্যম। এটা আমরা সবাই জানি এবং এই ওয়েবসাইটি আমাদের সবার সাথে পরিচিত। তবে আমরা অনেকেই জানি না সেখানে থেকেও ফ্রিতে আয় কার যায়। সেখানে আপনি ভিডিও শেয়ার কারার মাধ্যমে আয় করতে পাবেন। কিভবে আয় করা শুরু করবেন জানতে চাইলে আমাদের ব্লগের Youtube ক্যাটাগরির আর্টিকেল গুলো দেখতে পারেন।

সকল প্রকার ফ্রি আয় করার মাধ্যম গুলো জানতে এবং কিভাবে আয় করবেন জানতে চোখ রাখুন আমদের এই ব্লগটিতে। সকল প্রকার আর্টিকেলের নোটিফিকেশন পেতে নিচের Subscribe বক্সে আপনার ইমেইলটি দিয়ে Subscribe করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *