গুগলের নতুন Task Mate অ্যাপ! টাস্ক কমপ্লিট করে পেমেন্ট পাবে ইউজাররা

Googles new Task Mate app

গুগল সম্প্রতি নিয়ে এসেছে Task Mate নামে দারুণ ফিচার যেখানে ইউজাররা নির্দিষ্ট টাস্ক সম্পাদন করে লোকাল কারেন্সিতে পেমেন্ট নিতে পারবেন। বর্তমানে গুগলের এই Task Mate ফিচারটি বেটা ভার্সনে লিমিটেড ইউজারদের পরীক্ষাধীন রয়েছে। ইউজাররা এই Task Mate এ নিজেদের দেশের বা কাছাকাছি বিভিন্ন টাস্ক ফিল করতে পারবে।

Googles new Task Mate app

এই মুহূর্তে Task Mate চালু করা হয়েছে ভারতে। যেখানে ইউজাররা নিজেদের স্মার্টফোনে সহজ কিছু কাজ করে নিজেদের কারেন্সিতে পেমেন্ট নিতে পারছে। Task Mate এর মাধ্যমে বিভিন্ন দেশের কাজে এক্সেস পাওয়া যাচ্ছে। কিছু কাজের যদি উদাহরণ দেই, হতে পারে রেস্টুরেন্টের কোন ইমেজ ক্লিক করা, বিভিন্ন সার্ভেতে অংশ নেয়া, বিভিন্ন বাক্য অনুবাদে সাহায্য করা। যেহেতু এখনো অ্যাপটি বেটা ভার্সনে আছে সুতরাং লিমিটেড রেফারেলের মাধ্যমে ইউজাররা এটি ব্যবহার করতে পারবে।

Task Mate কিভাবে কাজ করে ?

Googles new Task Mate app

ইতিমধ্যে অনেকেই এই অ্যাপটি টেস্ট করেছে। অ্যাপটি ডাউনলোড করার জন্য Play Store এ এভেইলেবল থাকলেও রেফারেল কোড ছাড়া এটি ব্যবহার করা যাবে না। নির্দিষ্ট টাস্ক কমপ্লিট করলে ব্যবহারকারীকে লোকাল কারেন্সিতে পেমেন্ট দেয়া হবে।

Play Store এ উল্লেখিত ডেসক্রিপশনে এই অ্যাপটি ব্যবহারের তিনটি ধাপ উল্লেখ করা আছে যেমন, প্রথমে নেয়ারবাই টাস্ক খুঁজে বের করুন, টাস্ক কমপ্লিট করুন এবং ক্যাশ-আউট করুন। কাজ গুলো Sitting এবং Field Tasks দুইভাগে ভাগ করা। ইউজাররা অ্যাপের মাধ্যমে জানতে পারবে তারা ইতিমধ্যে কত গুলো কাজ করেছে, রিভিউ কেমন, এবং কত তম লেভেলে আছে।

Googles new Task Mate app

যদি আপনাকে কাজের জন্য আশেপাশে কোথাও যাওয়ার দরকার হয়, সেক্ষেত্রে অ্যাপটি আপনাকে সেখানে পৌঁছতে কত সময় লাগবে তা দেখাবে। কোন কাজের মূল্য কত সেটা ডলারে শো করবে। আপনার কাজ হতে পারে কোন দোকানের সামনে থেকে ছবি তুলা হয়তো গুগল ম্যাপকে আরও উন্নত করতে এটি ব্যবহৃত হবে। আপনি যদি মনে করেন কোন কাজ করতে পারবেন না সেক্ষেত্রে চাইলে নির্দিষ্ট টাস্ক স্কিপও করতে পারেন।

পেমেন্টের জন্য আপনাকে থার্ড-পার্টি সার্ভিসের সাহায্য নিতে হবে। নির্দিষ্ট পেমেন্ট একাউন্ট লিংক করতে হবে। যখন আপনি পেমেন্টের জন্য যোগ্য বলে বিবেচিত হবেন তখন ই-ওয়ালেটে রেজিস্ট্রেশন করতে পারবেন। তবে এখন পর্যন্ত এই বিষয়টি পরিষ্কার নয় যে কবে নাগাত Task Mate সবার জন্য উন্মুক্ত করা হবে।
দুর্ভাগ্যক্রমে, এটি কেবল ভারত বা কেনিয়ায় এভেইলেবল রয়েছে।

Task Mate এ কি ধরনের কাজ করা যাবে ?

Googles new Task Mate app

এখন পর্যন্ত যাদের এই অ্যাপটি ব্যবহারের অভিজ্ঞতা হয়েছে তাদের থেকে জানা গেছে Task Mate এ আসলে কি ধরনের কাজ পাওয়া যায়৷ প্রথমত দুই ক্যাটাগরির কাজ রাখা হয়েছে অ্যাপটিতে, যেমন, Sit Task এবং Field Task। হতে পারে আপনাকে কোন দোকানের ছবি তুলতে বলা হতে পারে, বিভিন্ন বাক্য অনুবাদ করতে বলা হতে পারে, কোন বাক্য রেকর্ড করতে বলা হতে পারে, বিভিন্ন জরিপের কাজও পাওয়া যায় অ্যাপটিতে।

তবে একক কাজ গুলোর পেমেন্ট খুব বেশি নয়, যেমন একটি দোকানের ছবি তুলার জন্য আপনাকে তারা ২৫ সেন্ট পে করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *