প্রত্যাশার চেয়ে বেশি জনপ্রিয় iPhone 12 Pro

জানা গেছে iPhone 12 Pro প্রত্যাশার চেয়ে আরও বেশি জনপ্রিয় হয়ে উঠেছে। জনপ্রিয়তায় আবার পিছিয়ে আছে iPhone 12 Mini।

একটি নতুন প্রতিবেদনে দাবি করা হয়েছে অ্যাপল অতিরিক্ত ২ মিলিয়ন iPhone 12 Pro তৈরি করছে একই সাথে তৈরি করছে ২ মিলিয়ন কম iPhone 12 Mini।

iPhone 12 Mini কে জনপ্রিয় আইফোন ১২ সিরিজের হতাশা বলে মনে হচ্ছে অন্যদিকে iPhone 12 Pro এর চাহিদা অ্যাপলের প্রত্যাশার চেয়ে বেশি বেড়ে গিয়েছে।

Morgan Stanley এর নতুন একটি রিপোর্টের বলা হয়েছে, অ্যাপল ২ মিলিয়ন নতুন iPhone 12 mini উৎপাদনের সিদ্ধান্ত বদলেছে তারা iPhone 12 mini এর পরিবর্তে 2 মিলিয়ন বেশি iPhone 12 Pro তৈরি করবে।

আইফোন 12 মিনি একটি শক্তিশালী হ্যান্ডসেট ছিল। বেশির ভাগ রিভিউ ছিল প্রায় সর্বসম্মতিক্রমে প্রশংসিত, একই সাথে এটি দেয় প্রিমিয়াম আইফোন ফ্ল্যাগ-শিপ অভিজ্ঞতা। এতে ছিল OLED Display, Face ID, A14 Bionic Processor, এবং 5G কানেক্টিভিটি। এর দাম শুরু হয়েছিল ৬৯৯ ডলার থেকে। তারপরেও এর জনপ্রিয়তা iPhone 12 Pro এর মত হয় নি।

iPhone 12 Pro এর দাম শুরু হয়েছিল ৯৯৯ ডলার থেকে যা উল্লেখযোগ্যভাবে উচ্চতর ফটোগ্রাফি অভিজ্ঞতা দেয়। তবে ক্যামেরাতে আরও আধুনিক প্রযুক্তি দেয়া যেতো৷ যাই হোক তারপরেও ইউজাররা দারুণ ভাবে গ্রহণ করেছে ডিভাইসটি।

অ্যাপল স্বাভাবিকভাবেই প্রতিদ্বন্দ্বিতার জন্য তাদের সেলস ইউনিট প্রকাশ করে না, তারপরেও থার্টপার্টি গবেষকেরা এমন তথ্য দিচ্ছে। পরবর্তী আইফোন লাইন আপে কি আছে এটাই দেখার বিষয়।

এখন পর্যন্ত তথ্য আছে পুরো আইফোন 13 লাইনআপ সেন্সর-শিফট OIS ব্যবহার করবে। iPhone 13 এর ইমেজ কোয়ালিটি চমৎকার করতে ফোন গুলোতে দেয়া হবে Sensor-shift Camera Stabilization। অ্যাপল এই ফিচারটিকে “আইফোন স্কেলে DSLR প্রযুক্তি” হিসাবে বর্ণনা করেছে। তারা জানায়, আমরা ফটোগ্রাফির জন্য স্ট্যাবিলাইজ সলিউশনের কথা ভাবছি যা সেন্সরে মুভ করবে। Sensor-shift OIS গেম চেঞ্জার হতে যাচ্ছে। এখন পর্যন্ত Sensor‑shift Stabilization শুধু মাত্র DSLR ক্যামেরা গুলোতে আছে। এটি প্রথমবারের মত গ্রহণ করতে যাচ্ছে আইফোন”।

অ্যাপল সম্ভবত পুরো আইফোন 13 লাইনআপে সেন্সর-শিফট ক্যামেরা প্রযুক্তি আনবে, তবে ধারণা করা যায় কোম্পানি Wide লেন্সের ক্ষেত্রে সীমাবদ্ধতা রাখতে পারে। হয়তো আইফোন 14 বা তার পরবর্তী মডেল গুলো পাবে পূর্ণ Optical Image Stabilization (OIS) অভিজ্ঞতা। আর আইফোনের ক্যামেরাতে Optical Image Stabilization (OIS) ফিচার ব্যবহারের ফলে যে ডিভাইস গুলোর দাম বৃদ্ধি পাবে এটি বলার অপেক্ষা রাখে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *