কেন Microsoft Teams ইউজাররা ভিন্ন সময়ে ফিচার আপডেট পায়

কখনো দেখা যায় আপনি এবং আপনার সহকর্মীরা একই Microsoft Teams ব্যবহার করছেন, কিন্তু তারা আপডেট পেয়ে গেলেও আপনি আপডেট পান না। কখনো এমনও দেখা যায় ফিচার গুলো ডাউনলোড হয়ে আছে কিন্তু ব্যবহার করতে পারছেন না।

মাইক্রোসফট এর জনপ্রিয় এই রিমোট ওয়ার্কিং অ্যাপের এমন বৈশিষ্ট্য কখনো আপনার কোম্পানির উৎপাদনশীলতার উপর প্রভাব ফেলতে পারে। সম্প্রতি মাইক্রোসফট তাদের সমস্যার বিস্তারিত কারণ নিয়ে একটি আর্টিকেল প্রকাশ করেছে। মাইক্রোসফট তার ইউজারদের জানানোর চেষ্টা করেছে কেন এমনটি ঘটে৷

মাইক্রোসফট এ ব্যাপারে বিস্তারিত বর্ণনা করেছে তাদের ওয়েবসাইটে। একই বিষয়ে ইউজারদের একাধিক প্রশ্নের জবাবে এমনটি জানায় মাইক্রোসফট। এই অদ্ভুত সমস্যাটির কারণ মাইক্রোসফট দুইটি পর্যায়ে তাদের আপডেট গুলো সেন্ড করে।

প্রথম পর্যায়ে মাইক্রোসফট ধীরে ধীরে সবার Microsoft Teams কপি গুলো আপডেট করতে থাকে। কিন্তু প্রথমেই সবাই ফিচার গুলো এক সাথে দেখতে পায় না। আপডেট গুলো ইউজারদের কোন সমস্যা তৈরি করছে কিনা এটি তারা দুইবার চেক করে। তারা বিভিন্ন ম্যাট্রিক্স এর মাধ্যমে জানার চেষ্টা করে, নতুন আপডেট গুলো কিভাবে ইউজারদের পিসিকে প্রভাবিত করছে।

আপডেট গুলো রুল-আউট করা হলে মাইক্রোসফট ধীরে ধীরে সেগুলো ইউজারদের জন্য এনেভল করে। মাইক্রোসফট আগে নিশ্চিত হবার চেষ্টা করে নতুন আপডেট ইউজারদের সুবিধা দেবার বদলে সমস্যা তৈরি করছে না তো? ভিন্ন সময় আপডেট পাবার এটিই প্রধান কারণ।

যখন মাইক্রোসফট আস্তে আস্তে নিশ্চিত হয় ফিচার গুলো কাজ করছে তখন আরও ডিভাইসের জন্য এনেভল করা হয়, এভাবেই মূলত সবাই এক সময় ফিচার গুলো দেখতে পায়।

এই কৌশলটির সুবিধা হচ্ছে কোন আপডেটে ঝামেলা থাকলে এটি সবাইকে ভোগ করতে হয় না, মাইক্রোসফট আগেই সচেতন হয়ে সমস্যা গুলোর সমাধান করে দেয়। আর অসুবিধা হচ্ছে একই কোম্পানিতে একেক কর্মী একেক ফিচার ব্যবহারের ফলে প্রোডাক্টিভিটিতে অসামঞ্জস্যতা দেখা দেয়।

আপনি যদি কখন ভেবে থাকেন যে কিছু লোক আপনার আগে মাইক্রোসফট টিমে ফিচার কেন পায়, তবে আপনার ইতিমধ্যে আপডেটটি পাওয়ার ভাল সুযোগ রয়েছে। দুর্ভাগ্যক্রমে, মাইক্রোসফট নিশ্চিত হতে, আপনাকে কিছুটা সময় অপেক্ষা করতে হবে।

ফিচার দেরিতে পাওয়া শুধু মাত্র Microsoft Teams এর বেলায় ঘটে এমনটি কিন্তু নয়, গুগল ক্রোম সহ বিভিন্ন অ্যাপের আপডেটই অনেকেই দেরিতে পায়। হতে পারে সেই সব ক্ষেত্রেই ডেভেলপাররা আগে নিশ্চিত হয়ে তারপর সবার জন্য নির্দিষ্ট ফিচার এনেভল করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *