মোবাইল অরিজিনাল নাকি কপি দেখুন খুব সজেই

বন্ধুরা আমাদের দৈনিন্দন জীবনে আমরা অনেক মোবাইল কিনে তাকি। এখন কথা হলো আমরা মোবাইল কিনি টিকি কিন্তু পরে সেই মোবাইল স্লো হয়, হ্যাং করে, অটো কাজ করে, ঠিকমতো ইন্টারনেট ব্যবহার করা যায় না, গেমস খেলা যায় না ইত্যাদি সমস্যা করে। কারণ আমরা মোবাইল কিনার সময় কোনটা অরিজিনাল আর কোনটা কপি সেটি বুঝতে পারিনা। বন্ধুরা আজ আমি আপনাদের মাঝে এমন একটি ট্রিপস শেয়ার করব যার মাধ্যমে আপনি মোবাইল কিনার সময় কোনটি আসল ও কোনটি নকল সেটি বুঝতে পারবেন।

আপনি যে মোবাইলটি কিনতে চাচ্ছেন সেটি অরিজিনাল না কপি তা বোঝার সহজ উপায়।

১. আপনি যখন দোকানে বা মার্কেটে মোবাইল কিনতে যাবেন তখন আপনাকে একটি প্যাকেট দেবে। এই প্যাকেট খুলে আপনি মোবাইল এর ব্যাটারি লাগিয়ে অন করে নিবেন।

২. অন করার পর সেই মোবাইলে আপনি ডায়াল করবেন *#06#। এই নাম্বার ডায়াল করার পর আপনার সামনে ১৫ ডিজিটের দুটি IMEI নাম্বার সো করবে। এই IMEI নাম্বারটা একটি কাগজে লিখে রাখবেন।

৩. আপনি যখন মোবাইল কিনতে যাবেন তখন আপনি সাথে করে আরও একটি অ্যান্ড্রয়েড মোবাইল নিয়ে যাবেন।

৪. আপনি সাথে করে যে মোবাইল নিয়ে যাবেন সেই মোবাইলে আপনি Google/chrome browser ওপেন করবেন।

৫. ওপেন করার পর Imei checker লিখে সার্চ করবেন। সার্চ করার পর প্রথমে যে ওয়েব সাইট আসবে এখানে ক্লিক করে ওয়েব সাইটে প্রবেশ করতে হবে।

৬. প্রবেশ করার পর আপনাকে কাগজে লিখে রাখা Imei নাম্বার টা দিবেন।

৭. Imei নাম্বার টা দেওয়ার পরে Check এ ক্লিক করবেন।

৮. বন্ধুরা তার আগে যদি Google আপনাকে পরিক্ষা করার জন্য I’m not a robot দেয় তাহলে সেটি সুন্দর করে ফিলাফ করে দিবেন।

৯. তারপর Check এ ক্লিক করার পরে আপনার সামনে Model Number, Brand, Imei Number দেখাবে। যদি সব কিছু ঠিকঠাক দেখায় তাহলে সেটি অরিজিনাল মনে করবেন। আর যদি সেইম না দেখায় তাহলে এটি নকল মনে করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *