এসএসসি রেজাল্ট ২০২০ SSC Result 2020 সকল শিক্ষা বোর্ড

SSC Result 2020 All Boards

বাংলাদেশ সব শিক্ষা বোর্ডে এসএসসি রেজাল্ট ২০২০, মে মাসের ৩১ তারিখে প্রকাশ করা হবে। ২০২০ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি), দাখিল এবং পেশাগত বোর্ডের অধীনে সমমানের পরীক্ষা সোমবার (4 ফেব্রুয়ারী) থেকে শুরু হয় এবং ফেব্রুয়ারীর 24 তারিখ শেষ হয়। 2020 সালের এসএসসি পরীক্ষায় ২১ লাখ ৩৫ হাজার ৩৩৩জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। তাদের মধ্যে ১০লাখ ৭০ হাজার ৪৪১ জন ছাত্র এবং ১০লাখ ৬৪ হাজার ৮৯২ জন ছাত্রী। শিক্ষামন্ত্রী দিপু মনি জানান, ২০১৯ সালের এসএসসি পরীক্ষায় ছাত্রের তুলানায় ৬ হাজার বেশি ছাত্র পরীক্ষায় অংশ্রহন করেছে। তথ্যঅনুযায়ী, 2020 সালের এসএসসি ফলাফল ৩১ মে ২০২০ সালে প্রকাশিত হবে।

দেশের মোট ২৮৬৮২ টি প্রতিষ্ঠানের শিক্ষার্থী ৩৪৯৭ টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। তিনি আরো বলেন, দেশের বাইরে আটটি কেন্দ্র থেকে ৮৩৪জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছিল। যদি আনি আমাদের ওয়েবসাইট থেকে দ্রুত আপনার এসএসসি রেজাল্ট ২০২০ জানতে চান, তারপর আমাদের সাথে থাকুন। আপনি সহজেই আপনার এসএসসি রেজাল্ট ২০২০ এবং এসএসসি ফলাফল 2020 পেতে পারেন এই ব্লগ থেকে।

এসএসসি রেজাল্ট ২০২০ SSC Result 2020 সকল শিক্ষা বোর্ড

এসএসসি ২০২০ ফলাফল সম্পর্কিত নোটিশ
এসএমএস এ এসএসসির ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন চলবে আগামী ২৯ মে রাত ১২টা পর্যন্ত। প্রি-রেজিস্ট্রেশনের জন্য যেকোনো মোবাইল অপারেটরের নম্বর থেকে SSC <স্পেস> শিক্ষাবোর্ডের প্রথম তিন অক্ষর <স্পেস> রোল নম্বর <স্পেস> Year লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। যেমন- SSC DHA 123456 2020 প্রতি এসএমএসের জন্য দুই টাকা চার্জ প্রযোয্য হবে।

কিভাবে আপনি অনলাইন বা ওয়েবসাইটের মাধ্যমে এসএসসি রেজাল্ট ২০২০ পাবেন?
মে মাসের ৩১ তারিখ দুপুর 2:00 টার পর প্রকাশিত হবে। অনলাইন থেকে, এসএসসি ফলাফল ২০২০ মার্কশীট সহ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত হবে। মাধ্যমিক শিক্ষা বোর্ডের ওয়বসাইটের ঠিকানা হল: www.educationboardresults.gov.bd এবং এসএসসি রেজাল্ট ২০২০ দ্রুত জানুন এখান থেকে।

এসএমএস এর মাধ্যমে মোবাইলে কিভাবে এসএসসি পরীক্ষার রেজাল্ট দেখবেন?
2020 এসএসসি রেজাল্ট মার্কশীট সহ জানতে আপনার মোবাইলের ম্যাসেজ অপশন এ গিয়ে টাইপ করুন, SSC/Dakhil <স্পেস> আপনার বোর্ডের প্রথম তিনটি অক্ষর <স্পেস> রোল নম্বর <স্পেস> 2020 এবং পাঠিয়ে দিন 16২২২ নম্বরে। (আপনি মাধ্যমিক বোর্ডের হলে SSC আর মাদরাসা বোর্ডের হলে Dakhil লিখবেন।
উদাহরণের স্বরুপ: SSC <স্পেস> Dha <স্পেস> 153630 <স্পেস> 2020 পাঠিয়ে দিন 16২২২ নম্বরে
বিভিন্ন শিক্ষাবোর্ডের শর্টকোড:

  • DHA = Dhaka Board
  • BAR = Barisal Board
  • SYL = Sylhet Board
  • COM = Comilla Board
  • CHI= Chittagong Board
  • RAJ = Rajshahi Board
  • JES = Jessore Board
  • DIN = Dinajpur Board
  • MAD = Madrasah Board

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *