পরবর্তী MacBook Air হবে আরও হালকা পাতলা

পরবর্তী MacBook Air হবে আরও হালকা পাতলা, আবার যুক্ত করা হবে MagSafe। একই সাথে অ্যাপল, ১৫ ইঞ্চি MacBook Air তৈরি করার পরিকল্পনা করছে, যাতে ইতিমধ্যে Face ID, এবং সেলুলার কানেক্টিভিটি নিয়ে কাজ করা হচ্ছে।

ম্যাক প্ল্যাটফর্মটি অ্যাপলের নতুন M1 চিপের জন্য পুনর্বিবেচনার মধ্য দিয়ে যাচ্ছে, একটি নতুন প্রতিবেদনে দাবি করা হয়েছে MacBook Air কে নতুন করে ডিজাইন করতে অ্যাপল কঠোর পরিশ্রম করছে।

MacBook Air, ২০০৮ সালে আত্মপ্রকাশের পর থেকে কার্যত অ্যাপল এর সবচেয়ে জনপ্রিয় নোটবুক। অ্যাপল চাচ্ছে এই নোটবুকটি নতুন করে ডিজাইন করতে। ডিভাইসটিকে আরও হালকা পাতলা করে তুলতে। বলা যায় তাদের প্রচেষ্টাকে সহজ করে দিয়েছে, তাদের অন্যতম সেরা আবিষ্কার M1 চিপ। ধারণা করা হচ্ছে MacBook Air কে নিয়ে যেতে পারে অন্য উচ্চতায়।

Bloomberg প্রতিবেদক Mark Gurman বলেছেন, “অ্যাপল, স্ক্রিনের চারদিকে সীমানা সঙ্কুচিত করে ল্যাপটপটিকে ছোট করে তোলার বিষয়ে আলোচনা করেছে, যা 13 ইঞ্চি অবধি থাকবে। বর্তমান মডেলটির ওজন ২.৮ পাউন্ড। ”

Mark Gurman  আরও বলেছেন, সংস্থাটি একই সাথে ১৫ ইঞ্চি স্ক্রিন সহ MacBook Air এর আরও একটি বৃহত সংস্করণ তৈরি করেছে। একই সাথে আরও গুজব শুনা যাচ্ছে পরবর্তী জেনারেশন ম্যাকবুকে আরও থাকতে পারে MagSafe চার্জিং টেকনোলজি।

Mark Gurman বলেছে, অ্যাপল নতুন MacBook Air এ ফেস আইডি, Biometric Authentication, এবং সেলুলার নেটওয়ার্ক নিয়ে আসার জন্যও কাজ করে যাচ্ছে। জানা গেছে স্মার্টফোন নেটওয়ার্কের মাধ্যমে ইন্টারনেট সংযোগ পাওয়া যাবে নতুন ম্যাকবুকে।

অ্যাপল তার ম্যাক লাইনআপের অন্য কম্পিউটারগুলির আপডেট করার জন্যও কাজ করছে। যেমন MacBook Pro তে আবার SD কার্ড নিয়ে আসার পরিকল্পনা হচ্ছে এবং তীব্র সমালোচনার পর Touch Bar রিমুভ করারও সিদ্ধান্ত নিয়েছে। ধারণা করা যায় বছরের মাঝামাঝি সময় আসতে পারে অ্যাপলের MacBook Pro।

Bloomberg এর সাম্প্রতিক এক প্রতিবেদনে বলা হয়েছে, অ্যাপল এর লিডারশীপ লয়্যাল ম্যাক গ্রাহকদের সমালোচনা এবং দাবীর প্রেক্ষিতে এই সিদ্ধান্ত নিয়েছে। কোম্পানির বিভিন্ন পদক্ষেপের মধ্যে একটি হচ্ছে এই বছরের MacBook Pro তে এসডি কার্ড মেমরি স্লট ফিরিয়ে আনা। জানা জানিয়েছে, “আসন্ন MacBook Pro ম্যাক অনুগতদের উপর অ্যাপলের ফোকাসের উদাহরণ। ব্যবহারকারীরা ডিজিটাল ক্যামেরা থেকে মেমরি কার্ডের মাধ্যমে MacBook Pro তে ছবি নিতে পারবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *