মাইক্রোসফট এর Word for the Web এ যুক্ত হল Transcribe ফিচার

মাইক্রোসফট তাদের Word for the Web এ এড করেছে Transcribe ফিচার। যার মাধ্যমে Transcribe করা যাবে কনভারসেশন এবং অডিও ফাইল। এই ফিচার ব্যবহার করে ইউজাররা কোন ইন্টারভিউ অথবা মিটিং ডিজিটাল ওয়েতে নোট করতে পারবে।

সম্প্রতি Microsoft Support ওয়েবসাইটে এই চমৎকার ফিচারটির ঘোষণা দেয় মাইক্রোসফট। একই সাথে মাইক্রোসফট এই ফিচারটি Microsoft Teams এ যুক্ত করেছে বলেও জানা যায়। মাইক্রোসফট তাদের Post এ কিভাবে Transcribe তৈরি করতে হবে, এডিট করতে হবে এবং শেয়ার করা যাবে বিস্তারিত জানিয়ে দেয়।

Google Docs এর প্রতিদ্বন্দ্বী Word for the Web এ ফিচারটি ব্যবহার করা যাবে। যদিও Word for the Web ফ্রিতে ব্যবহার করা যায় তবে এর Transcribe ফিচারটি ব্যবহার করতে হলে ইউজারকে প্রিমিয়াম সাবস্ক্রাইবার হতে হবে।

Word for the Web এর টুলবারে Dictate ট্যাব থেকে Transcribe টুলটি পাওয়া যাবে।

পুরো কনভারসেশনটি শুনার পর স্বয়ংক্রিয়ভাবে সব কিছু Transcribe করে ফেলবে Word

Transcribe added to Microsofts Word

ইউজাররা চাইলে অডিও ফাইলকে Transcribe করতে পারবে। এজন্য অডিও ফাইলটি Word এ আপলোড করে দিলেই হবে।

Word প্রতিটি ডায়লগ আলাদা ব্যক্তির নামে এসাইন করবে, যদি কোল ভুল হয় সেক্ষেত্রে ইউজাররা নিজে থেকেও তা পুনরায় এসাইন করে দিতে পারবে। যদি ইউজার আলাদা করে কোন ব্যক্তির নাম সেট করে দেয় তাহলে পরবর্তীতে Word সেই নাম অনুযায়ীই Transcribe করবে।

বর্তমানে রিমোট ওয়ার্কের জন্য আশা করা যায় মাইক্রোসফট এর এই ফিচারটি দারুণ উপকারী হয়ে উঠবে। অনলাইন মিটিং গুলোও নোট করা যাবে আরও কার্যকরী উপায়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *